1. stbanglatv@stbanglatv.com : stbanglatv : stbanglatv
  2. zakirhosan68@gmail.com : zakirbd :
সেপ্টেম্বরের মধ্যে সাংবাদিক সুরক্ষা আইন প্রণয়ন করুন - Stbanglatv.com
শনিবার, ০৭ সেপ্টেম্বর ২০২৪, ০৪:৫৪ পূর্বাহ্ন

সেপ্টেম্বরের মধ্যে সাংবাদিক সুরক্ষা আইন প্রণয়ন করুন

Reporter Name
  • Update Time : শনিবার, ১৩ জুলাই, ২০২৪
  • ১৯ Time View

 

আব্দুর রউফ দুদু গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধিঃ-

ঢাকা, শনিবার, ১৩ জুলাই, ২০২৪: আগামী ২৮ সেপ্টেম্বরের মধ্যে মহান জাতীয় সংসদে সাংবাদিক সুরক্ষা আইন প্রণয়ন করতে সরকারের প্রতি আবারো আহবান জানানো হয়েছে। শনিবার দুপুরে মিরপুর ১ গোলচত্ত্বরে সাংবাদিক নির্যাতন বিরোধী এক বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের কেন্দ্রীয় কমিটির সভাপতি ও ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান আহমেদ আবু জাফর পেশাগত নিরাপত্তা, নিশ্চয়তা ও সুরক্ষায় আইনটি প্রণয়নের জন্য সরকারের নিকট পূণ:দাবি করেন।

 

তিনি বলেন, সাংবাদিক সুরক্ষা আইন প্রণয়নের দাবিতে গত ২৮ জুন জাতীয় প্রেস ক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশে ঘোষণাটি করেছিল বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম। সেখানে তিন মাসের আল্টিমেটাম দেওয়া হয়।

 

তিনি আরো বলেন সাংবাদিক সুরক্ষায় কোন আইন দেশে নেই। এই ধরনের আইন না থাকায় প্রতিনিয়ত সাংবাদিকরা হামলা মামলার শিকার হচ্ছে। ফলে পেশাটি ছেড়ে অনেকেই চলে গেছে এবং যাচ্ছে। রাষ্ট্র যদি পেশাটির সাথে জড়িত সাংবাদিকদের সুরক্ষা দিতে ব্যর্থ হয় তবে রাষ্ট্রকেই এর ঘাানি টানতে হবে।

 

সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন মিরপুর প্রেস ক্লাবের সভাপতি গোলাম কাদের, সাংবাদিক সুরক্ষা ফাউন্ডেশনের মহাসচিব এম আর এ সুজন, বিএমএসএফ’র কেন্দ্রীয় কমিটির শিক্ষা সম্পাদক নুরুল হুদা বাবু, ঢাকা জেলা কমিটির নেতা গাজী মো: রফিকুল ইসলাম রনি।

 

অনান্যের মধ্যে বক্তব্য রাখেন ক্ষিলক্ষেত প্রেস ক্লাব সভাপতি হাবিব সরকার স্বাধীন, মিরপুর প্রেস ক্লাবের সহ-সভাপতি আক্তারুজ্জামান তারেক, সাধারণ সম্পাদক এইচএম জামাল উদ্দিন, যুগ্ম-সাধারণ সম্পাদক কাজী ওবায়েদুর রহমান, দপ্তর সম্পাদক মো: মুসা মিয়া প্রমূখ।

 

উল্লেখ্য, সম্প্রতি রাজধানীর মিরপুরে কিশোর গ্যাং ও অটোরিক্সার চাঁদাবাজি নিয়ে বাংলা টিভিতে সংবাদ প্রকাশ করায় বিএমএসএফ’র সদস্য সাংবাদিক প্রান্ত পারভেজকে রাজধানীর পল্লবীর কুখ্যাত কিশোর গ্যাং ‘মাইরা দে’ গ্রুপের কথিত সদস্যরা হামলা চালায়। পরবর্তীতে মামলা করলে সেই মামলা তুলে নিতে শীর্ষ সন্ত্রাসী পরিচয়ে ফোন দিয়ে প্রান্ত ও তার পরিবারের সদস্যদের মেরে ফেলার হুমকি প্রদান করে। বিষয়টি পুলিশকে জানানো হলেও কাউকে গ্রেফতার বা তদন্ত করেনি। প্রান্ত পারভেজকে উক্ত মামলা থেকে অবিলম্বে অব্যাহতি এবং তার পরিবারের নিরাপত্তা দিতে পুলিশের প্রতি আহবান জানানো হয়েছে। এর ব্যতয় ঘটলে কঠোর আন্দোলনেরও হুশিয়ারী উচ্চারণ করা হয়।

এ সকল ঘটনার প্রতিবাদে হামলাকারী হুমকিদাতাদের দ্রুত গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন ও সাংবাদিক সুরক্ষা আইন প্রণয়নের দাবিতে বিক্ষোভ সমাবেশ করে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের বৃহত্তর মিরপুর শাখা, ফ্রিল্যান্স জার্নালিস্ট এসোসিয়েশন ও মিরপুরের বিভিন্ন সাংবাদিক সংগঠন নেতৃবৃন্দ অংশগ্রহন করে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

© All rights reserved © 2023

ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: সীমান্ত আইটি